যেভাবে একটি ব্যবসা ধারণা খুঁজে পাবেন

১। আমাদের চারপাশে অনেক ঘটনা ঘটছে, কি ঘটছে, কেন ঘটছে, আমরা এই ঘটনা থেকে কি শিখতে পারলাম চিন্তা করুন। যত চিন্তা করবেন ততই আইডিয়া পাবেন আর চিন্তার বিষয়টা আপনার নিজের উপরই ছেড়ে দিন, চোখের সামনে যা পাবেন তা নিয়েই ভাবুন দেখবেন কোন না কোন আইডিয়া পেয়ে যাবেন ।

২। আপনার চলার জীবনে আপনি অনেক সমস্যায় পরেন, তার মধ্যে এমন অনেক সমস্যা আছে যে সমস্যায় আপনি একাই পড়েন না এ সমস্যায় প্রায় অনেক মানুষই পরে থাকে। সেই সমস্যার প্রতিকার থেকে কোন আইডিয়া বের করুন দেখবেন কোনো না কোনো আইডিয়া আপনি পেয়ে গেছেন।

৩। আপনার বয়ফ্রেন্ড কিংবা গার্লফ্রেন্ড রয়েছে যার জন্য আপনি জীবন না দিতে পারলেও অনেক কিছুই করতে পারেন, সেই প্রিয় মানুষটির কোন গুরুত্বপুর্ন একটি দিনে যেমন জন্মদিন, বিবাহ বার্ষিকী ইত্যাদি দিনে আপনি তাকে একটু চমক দিতে চান কোন গিফটের কথা হয়ত বা আপনার তখন চিন্তায় আসে। এরকম শুধু আপনিই না আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছে যারা তাদের বয় ফ্রেন্ড কিংবা গার্লফ্রেন্ডকে ভিন্ন রকম কোনো গিফট দিয়ে তাদেরকে চমকে দিতে চায় সেটা নিয়ে একটু ভাবুন সেখান থেকে কোন আইডিয়া বের হতে পারে।

এরকমভাবে আপনার চারপাশে যা কিছু ঘটছে এবং আপনি যা কিছু ব্যবহার করতেছেন আপনার এলাকার মানুষ যা কিছু ব্যবহার করতেছে তা নিয়ে একটু চিন্তা করুন দেখবেন কোনো না কোনো একটি আইডিয়া পেয়ে গেছেন।

আর আইডিয়া যখন একটি মাথায় আসবে তখন আপনি একদিন ও বসে না থেকে, এক ঘন্টা বসে না থেকে, এক সেকেন্ডও বসে না থেকে তখন থেকে চিন্তা করা শুরু করুন এটা কিভাবে করা যায়। আইডিয়া অনেকেই খুঁজে পায় কিন্তু সেটা অনেকেই সবাই বাস্তবায়ন করতে পারে না,
আপনি কি সেই দলের একজন হতে চান নাকি আপনি নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে দেখতে চান। যদি নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে দেখতে চান তবে এই মুহূর্তে আপনার মাথা যে আইডিটা আছে তা নিয়ে মাঠে নেমে পড়ুন।

আজ এ পর্যন্তই পোস্টটি যদি ভালো লেগে থাকে তবে কমেন্ট করে উৎসাহিত করবেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here